1. admin@ajbanglanews24.com : AJ Bangla News : AJ Bangla News
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জামালপুর জেলা যুবদলের সাবেক সভাপতি ফিরোজ মিয়া’র নেতৃত্বে বিক্ষোভ মিছিল “তারেক রহমান আসবে বীরের বেশেই, আসবে ফিরে বাংলাদেশে” উপকূলীয় প্রেসক্লাবের পক্ষ থেকে জেলা পরিষদের চেয়ারম্যান কে শুভেচ্ছা বিনিময় শ্যামনগরে জেলেখালী ভাই ভাই সংঘের ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন শ্যামনগর সুন্দরবনের বিষাক্ত সাপের কামড়ে মৃত্যু জামালপুর জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু-সম্পাদক ফারহান আহমেদকে পুনর্বহাল ঝিনাইদহে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তিকারি তারেকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা জামালপুরে নবনির্বাচিত পৌর কর্মচারী সংসদ নির্বাচন পরিচালনা কমিটির শপথ গ্রহণ জামালপুর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব হার্ট দিবস পালিত মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিচ সোনার বারসহ একজন আটক চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিক নেতাকে হত্যার হুমকি, বাড়িতে হামলা

ঝিনাইদহে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তিকারি তারেকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ৬৭ বার পঠিত
ঝিনাইদহে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তিকারি তারেকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
স্টাফ রিপোর্টার, মহান স্বাধীনতার স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করায় কথিত সাংবাদিক জাহিদুর রহমান তারেকের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামী পন্থী ঝিনাইদহ সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক,মোঃ রেজওয়ানুল ইসলাম বাপ্পি। বাদী হয়ে এই মামলা করেন। যাহার মামলা নাম্বার হচ্ছে ৮০৮৪(৩)১/এদিকে জামায়াত-বিএনপির এজেন্ডা বাস্তবায়নকারী জাতির পিতা নামে কটুক্তিকারী আসামি জাহিদুর রহমান তারেক কে ঝিনাইদহের মাটিতে অবাঞ্চিত ঘোষণা এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন জেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মী, যুবলীগ, ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগসহ সর্বস্তরের জনগণ। মামলার বিবরণে জানা যায়,গত সোমবার (৩অক্টোবর) আসামী মোঃ জাহিদুর রহমান তারেক তার নিজস্ব ভেরিফাই ফেসবুক আইডি থেকে চিত্রনায়ক সাকিব খানের ছবি দিয়া “সাকিব খাঁন যে হারে বাবা হচ্ছে তাতে মনে হয় জাতির পিতা থেকে শেখ মুজিব বাদ পড়বে এই শিরোনামে ফেসবুকে পোষ্ট করেছে। জাহিদ তারেকের এরকম মিথ্যা,বিব্রতকর কুরুচিপূর্ণ,ঔদ্ধত্যমূলক আপত্তিকর কটুক্তি মূলক তথ্য প্রচারের কারনে ঝিনাইদহসহ সারাদেশের বীর মুক্তিযোদ্ধা থেকে শুরু করে ,বাংলাদেশ আওয়ামীলীগের নেতাকর্মী আওয়ামী পন্থী সাংবাদিকদের ও সাধারন জনমনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্রক্ষোভ অসন্তোষ তৈরি হয়। আসামী তারেক জাহিদ কর্তৃক জাতির পিতার বিরুদ্ধে কুরুচিপূর্ন বিভ্রান্তিমূলক মিথ্যা বানোয়াট ও মানহানিকর তথ্য প্রচারের কারনে জনগনের মধ্যে বিশৃঙ্খলা,সামাজিক অস্থিরতা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার উপক্রম সৃস্টি হয়েছে ঝিনাইদহ শহরে। এছাড়াও আসামী তারেক জাহিদ বিভিন্ন সময়ে তার ফেসবুক আইডিতে সরকার বিরোধী ও সরকারী কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের পোষ্ট করে থাকে। আসামী জাহিদুর রহমান তারেক ফেসবুক আইডিটি বিভিন্ন পর্যালোচনায় দেখা যায়,বিভিন্ন রাজনৈতিক ব্যক্তির ব্যঙ্গাত্মক পোস্ট,সরকারী কর্মকর্তাদের এবং সরকারবিরোধী বিভিন্ন উস্কানিমূলক পোস্ট আসামীর নিজ ফেসবুকে পাওয়া যায়। মামলার বিষয়ে ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, আসামী জাহিদুর রহমান তারেক সে তার নিজ ফেসবুক আইডি থেকে ঝিনাইদহ এলাকায় অস্থীতিশীল পরিস্থিতি সৃষ্টি করাই ছিল আসামির একমাত্র লক্ষ্য। একারণেই তার বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে। ঝিনাইদহের পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান বিপিএম,পিপিএম (বার) দিকনির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল) আবুল বাশারের নেতৃত্বে ঝিনাইদহ থানা পুলিশ ওই পোস্ট দেয়া আসামী তারেক জাহিদকে গ্রেফতারের জন্য মাঠে নেমে পড়েছে বলে জানান তিনি।এছাড়া মামলার বাদী সাবেক ছাত্রলীগ নেতা রেজওয়ানুল ইসলাম বাপ্পি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের আদর্শ তার নামে এরকম কটুকথা আমরা কখনোই মানতে পারিনা।কারণ বঙ্গবন্ধু শুধু বাঙালি বাংলাদেশের নয় তিনি সারাবিশ্বের শোষিত মানুষের জন্য এক অনুপ্রেরণার নাম। মামলার বাদী ঝিনাইদহ পুলিশ প্রশানের কাছে জোর দাবি জানিয়ে সাংবাদিকদের কাছে বলেন,এই কুলাঙ্গার ভূয়া সাংবাদিক তারেক কে অতিদ্রুত আইনের আওতায় এনে তার শাস্তির ব্যবস্থা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরেও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 AJ Bangla News 24 অনুমোদন ছাড়া পোর্টালের প্রকাশিত সংবাদ,ছবি ও ভিডিও কপিরাইট করা সম্পূর্ণ নিষিদ্ধ।
Theme Customized By Theme Park BD