1. admin@ajbanglanews24.com : AJ Bangla News : AJ Bangla News
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৬:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাংবাদিক নুরের মুক্তির দাবীতে চট্টগ্রামে বিএমএসএস কঠোর অবস্থানে! সোনাগাজীতে সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের সংগঠন ব্রাফা’র আলোচনা সভা ও কমিটি ঘোষণা ঘোলা পানিতে মাছ শিকার: অনু’র গ্রেফতারে সাংবাদিক মহলের ক্ষেপ প্রকাশ মহেশপুরে ৬টি সোনারবার সহ এক চোরাচালানী আটক সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে দাড়ালেন ছাত্রনেতা সাহিদ আজম নাছিরের মায়ের মেজবানে ছিল–৩০ গরু ৪০০ ডেক ৫০ হাজার মানুষ ঝিনাইদহের মরমী কবি পাগলা কানাইয়ের ২১২ তম জন্মজয়ন্তী উৎসব চট্টগ্রামে ট্রেনের টিকেট গিলে খাচ্ছে কালোবাজারিরা–আটক ১ রাশিয়ার পেমেন্ট অনিশ্চিত বাংলাদেশি রপ্তানিকারকরা হতাশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার মান্দারতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিউবওয়েল স্থাপন

২১ফেব্রুয়ারিতে আশপাশে হকার উচ্ছেদ ও পরিছন্ন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২
  • ৯০ বার পঠিত

২১ফেব্রুয়ারিতে আশপাশে হকার উচ্ছেদ ও পরিছন্ন

 

মোহাম্মদ মাসুদ- চট্টগ্রাম

]২১ ফেব্রুয়ারি উদযাপনে আশপাশে হকার উচ্ছেদ ও পরিছন্ন করা হয়েছে । চসিকের উদ্যোগে সিএমপি ট্রাফিক বিভাগের সার্বিক সহায়তায় নিউমার্কেটের একাংশে ও মিউনিসিপ্যাল স্কুলের আশপাশের ফুটপাতে অবস্থানরত অস্থায়ী ভাসমান স্থাপনা উচ্ছেদ দখলমুক্ত করা হয়েছে হকারদের সরিয়ে। ২১ ফেব্রুয়ারি আগমনে একদিনের জন্য হলেও হঠাৎ হকারমুক্ত পরিষ্কার-আবর্জনাহীন দেখা যাচ্ছে চট্টগ্রাম মিউনিসিপ্যাল স্কুলের আশপাশ। গত দুই দিন ধরে চলছে মিউনিসিপ্যাল স্কুলের মাঠে নগরীর অস্থায়ী একমাত্র কেন্দ্রীয় শহীদ মিনারের সকল কার্যক্রমের প্রস্তুতি। নগরীর কেন্দ্রীয়স্থায়ী একমাত্র মূল শহীদ মিনারের নির্মাণ কাজ অসম্পূর্ণ হওয়ায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। নগরবাসীর দাবি পরিষ্কার পরিছন্ন থাকুক চট্টগ্রাম শহরের গুরুত্বপূর্ণ জংশন ও স্টেশনসহ আশপাশের ব্যস্তপূর্ণ এলাকা। ফুটপাতে নিরাপদে হাঁটা ও চলাচলের স্বার্থে ফুটপাতে অবস্থানকারী হকার কোন মতেই সমুচিত নয়।গাড়ি ও পথচারীদের মুক্তমনে স্বাধীনভাবে চলতে ফিরতে এইসব ফুটপাতে অবস্থানকারী হকাররা যেন নগরবাসীর পথের কাঁটা। নিরাপদ চলাচলেঝুঁকি নিরাপত্তাহীনতাসহ নানাবিধ দুর্ভোগ ভোগান্তি পোহাতে হয়।কিন্তু আজ একদিনে জন্য হলেও আশপাশে হকার উচ্ছেদ ও পরিছন্ন। নগর জুড়ে প্রায় দেখা যায় অপরিকল্পিত অপরিছন্ন আর অসাস্থ্যকর পরিবেশ। আর সেটা যাদি হয় চট্টগ্রাম আশপাশে ও নগরকেন্দ্রিক তবে সেটা হবে সবদিকেই প্রশ্নবিদ্ধ অনিয়ম অন্তর্ভুক্ত। উন্নয়শীল দেশের মানুষ হিসাবে নাগরিকসেবার মান নিয়ে অনাস্থা নগরিকঅসুষ্টি সহ তেমনি নাগরবাসিদের ও পথচারীদের জন্যও শোভনীয় নয়। দেশের একমাত্র খোলামেলা উন্মুক্ত পরিবেশ ও মুক্তবাতাসের বাতাস ও অনাদি সৌন্দর্যে পরিপূর্ণ চট্টগ্রাম শহর। কিন্তু শহরের আশপাশে প্রায়ই অপরিষ্কার-অপরিছন্ন আবর্জনা দেখা যায়। মেইনরোড সংলগ্ন,গলির প্রবেশ মুখসহ আশপাশের ফুটপাতে অবাধে হকারদের দখলে ভরপুর থাকে রেলসেবা গ্রহণকারীযাত্রী ও পথচারী বিঘ্নিত হয়। সেই ফুটপাতেই কোথাও কোথাও অনিয়মের জেরে সত্য তথ্যের আড়ালে বিভ্রান্তি সৃষ্টি মাধ্যমে বরাদ্দ দিয়েছে চসিক। যা নগরবাসিদের পথচলাচারীদের শত ভোগান্তি আর গলার কাঁটা। এসময় মার্কেটে আসা ও সাধারণত পথচারীদের হাঁটতে স্বাধীন ও নিরাপদে পথ চলতে নতুন রূপে দেখা গেছে। যা কিনা ক্ষনিকের জন্য হলেও পেয়েছে স্বস্তি । প্রতিদিনের মতো থাকা সেই ভাসমান দোকানগুলো নেই। এলাকার মিউনিসিপ্যাল স্কুলের আশপাশে হকার-ভাসমান দোকান না থাকায় মনে হচ্ছে আসলেই সৌন্দর্যের নগরী চট্টগ্রাম এটি। এসব কর্মকাণ্ড দেখেই মনে হলো হয়তো এমন যদি হত সবসময়ের জন্য যা নগরবাসিদের প্রাপ্য । প্রতিদিন এমন হলে আরও সুন্দর হয়ে উঠবে শহর এলাকা। হকারমুক্ত পরিষ্কার-পরিচ্ছন্ন হোক গ্রীন ক্লীন সিটি এমন কথাগুলো বলেন একাধিক পথচারী মানুষসহ সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরেও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 AJ Bangla News 24 অনুমোদন ছাড়া পোর্টালের প্রকাশিত সংবাদ,ছবি ও ভিডিও কপিরাইট করা সম্পূর্ণ নিষিদ্ধ।
Theme Customized By Theme Park BD